এটি থেকে একটি জীবিত উপার্জন আপনার ওয়েবসাইটে যথেষ্ট দর্শক আকর্ষণ কিভাবে

এটা কত হবে? কতজন দর্শক, গ্রাহক, মন্তব্য, টুইট এবং ফেসবুক ভক্ত আপনার ওয়েবসাইটের জন্য আপনার লক্ষ্য অর্জন করতে হবে?


আমি জানি যে আমাদের সমস্ত নির্দিষ্ট লক্ষ্য আছে, কিন্তু আমাদের মধ্যে অনেকেই কমপক্ষে একটি জিনিস ভাগ করে নেয়, আমরা আমাদের ওয়েবসাইট এবং ব্লগগুলির সাথে একটি সম্মানজনক জীবন বাঁচানোর জন্য (চুপচাপ বা খোলাখুলি) ইচ্ছা করি।
যদি আপনি আপনার সাইট / ব্লগ থেকে যথেষ্ট অর্থ উপার্জন করার পরিকল্পনা করছেন, তাহলে নিজেকে সমর্থন করতে বা একটি ব্যবসা গড়ে তোলার জন্য, আপনি সম্ভবত মনে করেন যে সেখানে কি পাওয়া যাবে। আমি পাঠকদের কাছ থেকে একটি নিয়মিত ভিত্তিতে প্রশ্ন করি, কত আয় এবং প্রচেষ্টা এবং কতজন দর্শককে একটি জীবিকা উপার্জন শুরু করতে হবে এটি একটি সাধারণ অভ্যাস জানি
ভাল খবর হল, আপনার আয় লক্ষ্যমাত্রা পৌঁছানোর কতখানি ট্র্যাফিক কতখানি আপনার উপর নির্ভর করে। অনলাইনে নিজের সম্পর্কে জানতে বিভিন্ন উপায় আছে, এবং আমরা এখানে কিছু বিকল্প আবরণ করব।


একটু ব্যাকগ্রাউন্ড
আপনি যদি এই ব্লগের আরও পড়েন, তাহলে সম্ভবত আপনি জানেন যে আমি প্রারম্ভ এবং জীবনধারা ব্যবসার একটি বড় ফ্যান। আপনি একটি অনলাইন ব্যবসা মাধ্যমে নিজেকে সমর্থন করার বাসনা জন্য পাগল না
আমি গত চার বছরে নিজেরাই অনলাইনে কাজ করে এসেছি এবং একটি ওয়েব ভিত্তিক ব্যবসার মাধ্যমে মানুষকে সাহায্য করার জন্য এবং এটির জন্য পুরস্কৃত হওয়া থেকে যে চ্যালেঞ্জ ও সন্তুষ্টিকে সম্পূর্ণভাবে ভালোবাসি।
যাইহোক, আমি শিখেছি যে অনলাইনে রাজস্ব আদায় করার বিভিন্ন উপায় আছে এবং আপনার নির্বাচিত মডেলটি আপনার নিজের বা আপনার ব্যবসাকে সমর্থন করার জন্য কতজন দর্শককে প্রয়োজন তা প্রভাবিত করবে।
"কতজন দর্শক আমাকে দরকার" একটি প্রশ্ন, যখন আমরা জানতে পারি যে আপনার পরিদর্শক প্রতি কতটা আপনার সাইটটি উপার্জন করবে, কতজন দর্শক গ্রাহক হবেন এবং আপনি কতটা উপার্জন করতে চান

আপনার ওয়েবসাইট থেকে বেঁচে থাকার জন্য বিভিন্ন দৃষ্টিকোণ
দৃষ্টিভঙ্গি 1: আপনি একটি সাইট যাতে ভারী করতে বিজ্ঞাপনদাতাদের আকর্ষণ করতে পারেন
যখন লোকেরা প্রথম অনলাইন সম্পর্কে চিন্তা করতে শুরু করে তখন বিজ্ঞাপনটি সাধারণত একটি উপার্জন উৎস যা প্রথমে মনে আসে। "আমি আসলে একটি খুব জনপ্রিয় সাইট তৈরি করব এবং তারপর এটি কিছু বিজ্ঞাপন slap" নবজাতক উদ্যোক্তাদের সম্পর্কে চিন্তা করা উচিত
কিন্তু এখানে অনলাইন বিজ্ঞাপন বাস্তবতা যতদিন না পর্যন্ত আপনি বড় ট্রাফিক আঁকা না হয়, বিজ্ঞাপন আপনি কিছু গুরুত্বপূর্ণ দেবে না যখন আপনি ব্যাপকভাবে এটা ট্রাফিক নেই, তাই সম্ভাবনা কম দিতে খুব কারণ অন্যান্য রাজস্ব মডেল মাধ্যমে উপার্জন করতে পারেন

বৈশিষ্টসূচক সিপিএমের হার (পরিমাণ যে একটি বিজ্ঞাপনদাতার আপনি প্রতি হাজার পৃষ্ঠা ধারনা দিতে হবে) যা আপনার সাইটের আকার, আপনার বিষয়, প্রায় $ 5 বা তার বেশি কমে যাবে আপনার দর্শকদের জনপরিসংখ্যান উপর নির্ভর করে

এর মানে হল যে আপনি যদি শুধুমাত্র প্রতি মাসে 5,000 ডলার আয় করেন, তাহলে আপনাকে 1 মিলিয়নেরও বেশি পৃষ্ঠা দেখার প্রয়োজন হবে। আপনি যে স্তরে আপনার সাইটে ট্রাফিক নির্মাণ করতে পারেন? অবশ্যই, কিন্তু এটা গুরুত্বপূর্ণ চেষ্টা যে প্রচেষ্টা একটি ভয়াবহ অনেক পিছনে বলতে হবে হতে হবে, এবং আমি $ 5k / মাস

অন্য জিনিস হিসাবে এটি বিজ্ঞাপন বিকল্প সম্পর্কে সাধারণত হয় ছোট সাইট না বিজ্ঞাপনদাতাদের বৃহৎ শ্রোতাদের কাছে পৌঁছানোর করতে চান তাদের জন্য, এবং তারা 100 কিলোবাইট প্রতি মাসে কম পৃষ্ঠা ছবিসহ সাইট অনেক আছে না। গুগল এডসেন্স এবং অন্য কিছু বিজ্ঞাপন নেটওয়ার্ক ছোট সাইটগুলির সাথে কাজ করবে, কিন্তু সিপিএম হার কম।

দৃষ্টিভঙ্গি 2: বিজ্ঞাপনদাতাদের সম্পর্কে ভুলে যান এবং প্রতি দর্শক প্রতি আপনার খরচ বাড়ান
আসুন আমাদের $ 5k / মাসের বিজ্ঞাপন উদাহরণ অন্যান্য রাজস্ব মডেল তুলনা।
অনলাইন অন্যান্য তিনটি সাধারণ রাজস্ব মডেল হল: পণ্য বিক্রয়, বিক্রয় পরিষেবা এবং অধিভুক্ত বিপণন। আমি মনে করি আপনি পণ্য এবং পরিষেবা বিক্রয় কি সম্পর্কে জানেন, কিন্তু এটা হতে পারে যে আপনি অধিভুক্ত বিপণন ধারণা নতুন। মূলত, অধিভুক্ত বিপণন যখন অন্য ব্যবসা আপনাকে ক্লায়েন্টদের পাঠাতে কমিশন দেয়

যদি আপনি $ 5k / মাস উপার্জন করতে কাজ করছেন, তাহলে আমাদের প্রত্যেক গ্রাহকের কাছ থেকে আপনি কতটা উপার্জন করবেন তা জানতে হবে এবং আপনার দর্শকরা কতগুলি গ্রাহক হবেন

আসুন একটি উদাহরণ হিসাবে অধিভুক্ত বিপণন নিতে। ধরুন যে আপনি একটি অধিভুক্ত অফার আপনার সাইটের উদ্দেশ্য সঙ্গে ভাল সাথে মেলে প্রতিনিধিত্ব, এবং যদি আপনি পণ্য কিনতে বলছি ক্লায়েন্ট একটি $ 50 বিক্রয় মূল্যের উপর 50% কমিশন উপার্জন হবে । এটি আপনি প্রতি গ্রাহককে উল্লেখ করার জন্য $ 25। (এটি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের একটি স্বাভাবিক অবস্থা হবে, বিটিডব্লিউ)

সুতরাং, আপনার 5000/25 = 200 প্রতি মাসে আপনার $ 5 এর লক্ষ্য পৌঁছানোর জন্য বিক্রি করতে হবে।

এর পরে, আপনাকে জানাতে হবে কতগুলি প্রোডাক্ট আপনার উৎপাদিত পণ্য ক্রয় করবে। এটি প্রধানত আপনি কিভাবে পণ্য প্রদান করেন এবং আপনার দর্শকদের কাছে কীভাবে প্রাসঙ্গিক / সহায়ক তা নির্ভর করে।

উদাহরণস্বরূপ, যদি আপনি আপনার সাইডবারে 125 125 ব্যানার বিজ্ঞাপনগুলি সরাবেন, তবে আপনি প্রতি পরিদর্শনে অনেক বিক্রয় পাবেন না। আপনি প্রস্তাবটি সম্পর্কে একটি ব্লগ পোস্ট লিখতে, কিন্তু, এবং আপনার দর্শকদের পণ্য কিনতে হবে কিছু দরকারী তথ্য জোরালো এক কারণ হয়, তাহলে আপনি আরো অনেক বিক্রয় সম্পন্ন করতে সক্ষম হবে।

সুতরাং, অনুমান করা আপনি আপনার অ্যাফিলিয়েট পণ্য সম্পর্কে একটি মহান পোস্ট লিখুন, এবং আপনার দর্শকদের 25% অ্যাফিলিয়েট পণ্য পৃষ্ঠাতে ক্লিক করুন, তারপর যারা দর্শক% 1 কিনতে।

তুমি কি আমার সাথে? সব গণনা জন্য দুঃখিত, কিন্তু এটি একটি টাইপ আপনি রাজস্ব মডেল পরিকল্পনা সম্পর্কে মনে করতে চান।

যাই হোক, 1 / (1% এক্স 25%) = 400 এর অর্থ হল যে এটি আপনার 400 দর্শক পণ্য ক্রয় করবে 200 বিক্রয় $ 25 কমিশন কি লক্ষ্যে পৌঁছতে করার ফলে, আপনি 200 বিক্রয় করতে হবে * বিক্রি প্রতি 400 দর্শক, বা 80,000 দর্শক আপনার অফার দেখতে।

আপনার "সিপিএম" (বা আমাদের বিজ্ঞাপনের উদাহরণ তুলনা করার জন্য প্রতি 1000 দর্শক আয়) প্রতি 1000 দর্শক প্রতি 25/400 * 1000 = $ 62.50 অর্জন করেছেন। প্রতিটি পরিদর্শক আপনার সাইটে 2 পৃষ্ঠা গড়ে প্রতিনিধিত্ব করে, তাই আমরা আরও তুলনা জন্য 2 দ্বারা বিভক্ত করা প্রয়োজন যদি (সিপিএম পৃষ্ঠা ভিশন, না দর্শক অনুযায়ী মাপা হয়)। এটি আপনার "তুলনামূলক সিপিএম" $ 31.25 দেবে, যা আমাদের বিজ্ঞাপন উদাহরণের তুলনায় 6 গুণ বেশি।

এই লিফলেটগুলি হিসাবের পিছনে সহজ, এবং আপনার প্রকৃত ফলাফলগুলি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের সাথে আমার অভিজ্ঞতার চেয়ে ভাল বা খারাপ হতে পারে, আমি খুব নির্দিষ্ট শ্রোতাদের জন্য একটি ভাল লক্ষ্যবস্তু পণ্যের জন্য 1000 দর্শক হিসাবে $ 500 পেয়েছি। ফলাফল আছে

আরেকটি বাস্তব উদাহরণ
প্রকৃতপক্ষে, আপনার রাজস্ব মডেল সম্ভবত আপনার শ্রোতাদের একটি একক প্রোডাক্ট পণ্য প্রদানের তুলনায় আরো উন্নত হবে। পরিবর্তে, আপনি আপনার পণ্যকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর সমন্বয়ে বিক্রি করতে পারেন এবং কিছু পরিষেবা প্রদান করতে পারেন। আপনি যদি বুঝতে পারেন তবে আপনি কিছু বিজ্ঞাপন মিশ্রিত করতে পারেন



এই ক্ষেত্রে, আপনি একটি গুরুত্বপূর্ণ মার্জিন দ্বারা আমাদের অধিভুক্ত বিপণনের উদাহরণ আরও উন্নত করতে সক্ষম হওয়া উচিত। একটি ফ্রিল্যান্সার প্রতি মাসে প্রতি মাসে $ 5000 উপার্জন করতে সক্ষম হতে পারে, উদাহরণস্বরূপ, তাদের ওয়েবসাইটের ইনবাউন্ড মার্কেটিং সহ, মাত্র 10,000 দর্শক এটি 1000 দর্শক প্রতি 1000 ডলার ফেরত হবে। কিছু পণ্য এবং অধিভুক্ত প্রস্তাব মধ্যে মিক্স এবং এই সংখ্যা উচ্চ হতে পারে।

টাস্কিং কী হল

এই সব বড় ওয়াইল্ডকার্ড আপনার দর্শকদের আপনার সাইটে অফারে আগ্রহী। এটি লক্ষ্যবস্তু হিসাবে পরিচিত, মূলত, আপনার বিষয় একটি পরিদর্শক অধিক আগ্রহ, এটি সম্ভবত আপনি আপনার কাছ থেকে কিছু কিনতে হবে বা আপনি চান অন্যান্য জিনিস করতে হবে

আপনি ইতিমধ্যে আপনার ব্লগে লক্ষ্যের প্রভাব দেখতে পেয়েছেন, অন্যান্য ব্লগে গেস্ট পোস্টিং সহ, এই কাজটি দেখার সহজ উপায়

যদি আপনার ব্লগে পোস্ট করা ব্লগের বিষয়টি আপনার ব্লগের সাথে খুব সম্পর্কিত হয়, তাহলে আপনি পাবেন যে অন্যান্য ব্লগের দর্শক আপনার ব্লগে সদস্যতা নিতে পারেন, যারা দর্শককে "ভালভাবে লক্ষ্যবস্তু" বলা হবে। আপনার সাইট কুকুর প্রশিক্ষণ সম্পর্কে যদি, এবং আপনি পর্বত biking সম্পর্কে সাইট একটি অতিথি পোস্ট, তারপর দরিদ্র লক্ষ্য লক্ষ্য দর্শক আপনার সাইটে আরো মনোযোগ দিতে সম্ভবত না।

এই সব পেয়েছেন? ওয়েল, এখন "পরিদর্শক" এবং "ট্র্যাফিক" সম্পর্কে চিন্তা করা বন্ধ করুন।

আপনি যা কিছু চিন্তা করছেন, এই ধরনের রাজস্ব মডেলিং অনুশীলনের মধ্যে, কতজন আপনার কাছে পৌঁছতে যাচ্ছে তা জানতে লাভজনক। এই ছাড়াও, "দর্শকরা" এবং "ট্র্যাফিক" -এর কথা চিন্তা করে আসলে আপনার অগ্রগতি বাধাগ্রস্ত হবে।

পরিবর্তে, আপনি "মানুষ" এবং "সম্পর্ক" এবং আপনার "শ্রোতা" পদে মনে করতে হবে।

আপনার দর্শক আপনার কাছ থেকে কিছু কিনবেন না, যদি না আপনি তাদের সাহায্য না করেন, মূল্য প্রদান করেন এবং একজন ব্যক্তি হিসাবে তাদের মনে করেন। আপনি পরিদর্শক প্রতি উপার্জন উপার্জন সর্বাধিক করার জন্য, আপনি প্রথমে আপনার বিষয়বস্তু, পণ্য এবং পরিষেবাগুলির মাধ্যমে আপনি উপলব্ধ মান সর্বাধিক করতে হবে

আমি আশা করি এই আলোচনার নির্দিষ্ট সীমাবদ্ধতাগুলি পূরণ করতে সহায়তা করে যে এটি আপনার সাইটে কতটা বড় হওয়া উচিত। যদি আপনার কোনও একটি ভিন্ন অভিজ্ঞতা থাকে, দয়া করে মন্তব্যগুলি আমাদের সাথে ভাগ করুন।



Comments